দুর্গাপুরে জনবান্ধব বাজেটের দাবীতে সিপিবি‘র মানববন্ধন

দুর্গাপুরে জনবান্ধব বাজেটের দাবীতে সিপিবি‘র মানববন্ধন

তোবারক হোসেন খোকন, দুর্গাপুর :  জেলার দুর্গাপুরে ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রত্যাহার সহ জনবান্ধব বাজেট ঘোষনা করার দাবীতে মানববন্ধন করেছে কমিউনিস্ট পার্টি অব বাংলাদেশ (সিপিবি) দুর্গাপুর উপজেলা শাখা। শনিবার দুপুরে উপজেলা সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    উত্থাপিত বাজেট প্রস্তাব প্রত্যাহার করে মুক্তিযুদ্ধের চেতনায় এবং চলমান করোনাকালীন বাস্তবতা বিবেচনায় স্বাস্থ্য-শিক্ষা-কৃষি-কর্মসংস্থানকে প্রাধান্য দিয়ে পুনরায় বাজেট প্রণয়নের আহ্বান জানিয়ে সিপিবি উপজেলা শাখার সাধারন সম্পাদক রুপন সরকারের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ডাঃ দিবালোক সিংহ, সিপিবি উপজেলা কমিটির সভাপতি আলকাছ উদ্দিন মীর, সদস্য শামছুল আলম খাঁন, কৃষক সমিতির সাধারন সম্পাদক মোরশেদ আলম, যুব ইউনিয়ন সভাপতি নজরুল ইসলাম, ছাত্র ইউনিয়ন সভাপতি সাহান আলী প্রমুখ।

    বক্তারা বলেন, জাতীয় সংসদে উত্থাপিত বাজেট প্রন্তাব ৯৯ শতাংশ মানুষের স্বার্থবিরোধী, গতানুগতিক ও আমলাতান্ত্রিক। এই বাজেটে এক শতাংশ লুটেরা ধনীকের স্বার্থ সংরক্ষিত হবে। গণবিরোধী এই বাজেট প্রত্যাখান করে করোনা মহাবিপর্যয়কালে বিশেষ নতুন বাজেট ঘোষনার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছিল।