পূর্বধলার ৪টি ইউনিয়নের ৬টি ওয়ার্ডকে রেড জোন ঘোষনা করা হলেও তা বাস্তবায়ন হচ্ছে না

পূর্বধলার ৪টি ইউনিয়নের ৬টি ওয়ার্ডকে রেড জোন ঘোষনা করা হলেও তা বাস্তবায়ন হচ্ছে না

তিলক রায় টুলু : পূর্বধলার ৪টি ইউনিয়নের ৬টি ওয়ার্ডকে রেড জোন হিসাবে ও ২ টি ওয়ার্ডকে ইয়েলো জোন ঘোষনা করা হয়েছে।
মঙ্গরবার ২৩ জুন পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ওয়াহীদুর রহমান মামুন তা নিশ্চিত করেন।
রেড জোন ঘোষিত এলাকার মধ্যে রয়েছে পূর্বধলা সদর ইউনিয়নের ২নং ও ৩ নং ওয়ার্ড, জারিয়া ইউনিয়নের ১ নং ওর্য়াড, আগিয়া ইউনিয়নের ১ নং ওর্য়াড ও গোহালাকান্দা ইউনিয়নের ১নং ও ৩ নং ওর্য়াড। এ ছাড়া ইয়েলো জোনের মধ্যে রয়েছে পূর্বধলা সদর ইউনিয়নের ১ নং ওর্য়াড ও গোহালাকান্দা ইউনিয়নের ২ নং ওয়ার্ড।
এ ব্যাপারে পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুমের সাথে যোগাযোগ করা হলে তিনি তা নিশ্চিত করে বলেন গত দুই দিন আগে সহকারি কমিশনার ভূমি নাসরীন বেগম সেতু, ডাক্তার, ও পুলিশ সরেজমিন উপজেলার বেশ কয়েকটি এলাকায় করোনায় আক্রান্ত রোগীদের খুঁজ নিতে গিয়ে জানাযায় রোগীদের অনেকেই বাড়ীতে নেই। তাই ওয়ার্ড ভিত্তিক রেড জোন ঘোষনা করা হলেও তা বাস্তবায়ন হচ্ছে না।
এ দিকে সহকারী কমিশনার (ভূমি) নাসরীন বেগম সেতু জানান তিনি গত দুই দিন আগে সরেজমিন শ্যামগঞ্জ গোহালাকান্দা ইউনিয়নের মাস্টার পাড়া এলাকার দুই রোগীর বাড়ীতে গেলে তাদের পাওয়া যায়নি।তাদের একজন গ্রামের বাড়ী ও অপর জন ময়মনসিংহ চলে গেছে তারা গোহালাকান্দারন ঠিকানা ব্যবহার করেছে। আবার অনেকেই সেম্পল জমা দিয়ে বাইরে চলে গেছেন আর বাড়ীতে আসে নাই, পরে দেখা গেল তার রির্পোট পজেটিভ এসেছে। তাই আতœীয় স্বজনকে বলা হয়েছে তারা যেন আইসোলেশনে থাকে।