দুর্গাপুরে পথ পাঠাগার উদ্বোধন

দুর্গাপুরে পথ পাঠাগার উদ্বোধন

তোবারক হোসেন খোকন, দুর্গাপুর : নেত্রকোনার দুর্গাপুরে সিনিয়র সিটিজেন ও তরুণ প্রজন্ম সহ সর্ব শ্রেণির মানুষকে বই পড়ায় আগ্রহী করে তুলতে দুর্গাপুরে এই প্রথম উদ্ধোধন করা হলো পথ পাঠাগার। মঙ্গলবার সন্ধ্যায় এমকেসিএম সরকারি উচ্চ বিদ্যালয় মোড়ে এ পথ পাঠাগার উদ্বোধন করা হয়। 

    নানা আয়োজনে পথ পাঠাগার উদ্বোধন করেণ সাবেক উপজেলা চেয়ারম্যান ও কবি আব্দুল্লাহ হক, কবি লোকান্ত শাওন এবং কবি নাজমুল হুদা সারোয়ার। এসময় অন্যদের মধ্যে শিক্ষক মাহবুব আলম, কবি শাওন হাসান, বিশিষ্ট ব্যবসায়ী খোকন সরকার, মাওলানা মনজুরুল হক মিরাজী, পলাশ সাহা, সুমন সাহা, সাংবাদিক কলি হাসান তালুকদার, রাজেশ গৌড় সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।  

    পথ পাঠাগারের উদ্দ্যেগক্তা ও দুর্গাপুর সাহিত্য সমাজের সভাপতি কবি নাজমুল হুদা সারোয়ার বলেন, সিনিয়র সিটিজেন ও নতুন প্রজন্ম সহ সর্ব শ্রেণির মানুষকে বই পড়া ও সাহিত্য আড্ডায় মনোনিবেশ করতে এই পাঠাগারের সূচনা। আমরা পথ পাঠাগার স্থাপনের মাধ্যমে মানুষের কাছে বই পৌঁছানো সহ জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চাই। পর্যায়ক্রমে এই পাঠাগারের কার্যক্রম দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দেয়া হবে। এ কার্যক্রমে সহায়তা করতে সকল সাহিত্য প্রেমীদের এগিয়ে আসার আহবান জানান।