করোনা তুমি চলে যাও                                       মাসুমা জাহান করোনা তুমি চলে যাও, তুমি আসায় না খেয়ে আছি আজ অনেকদিন।

করোনা তুমি চলে যাও                                       মাসুমা জাহান করোনা তুমি চলে যাও, তুমি আসায় না খেয়ে আছি আজ অনেকদিন।

করোনা তুমি চলে যাও
                                      মাসুমা জাহান

করোনা তুমি চলে যাও, তুমি আসায় না খেয়ে আছি আজ অনেকদিন। তুমি আসায় বাবার দাপনে আসতে পারেনি চাকুরীরত ছেলে । বিবাহিত মেয়ে শেষ বারের মত দেখতে পারেনি মায়ের লাশ। তুমি আসায় ত্রান চেয়ে মার খেয়ে রক্তাক্ত হয়েছে বৃদ্ধলোক। তুমি আসায় ত্রানের লোভ দেখিয়ে ধর্ষন করেছে দিনের পর দিন দরিদ্র কিশোরীটিকে। ধর্ষনের পর গলা কেটে দিয়েছে দিনমজুরের ছোট্র মেয়েটির। তুমি আসায় বৃদ্ধ মাকে জঙ্গলে রেখে আসল ছেলে। তুমি আসায় চাকরীচুত্য হয়েছে গার্মেন্টসকর্মী। গলাধাক্কা দেওয়া হয়েছে কাজের বুয়াকে। তুমি আসায় স্কুল কলেজ বন্ধ, একঘেয়ে চলে আসছে সবার মাঝে। বেকারদের হতাশা বাড়ছে। বেসরকারী চাকরীজীবিরা আতংকে আছে ছাটাইয়ের। তুমি আসায় আত্মীয়তার সর্ম্পক ছিন্ন হচ্ছে আজ। তুমি আসায় চিকিৎসা দেওয়া হচ্ছে না অন্য সকল রোগের। আকাশ বাতাসে কেমন স্থবিরতা কাজ করছে। তুমি আসায় ছেলে অস্বিকার করছে পিতার লাশ। বড় ভাই শেষ বিদায় জানাতে আসছে না ছোট ভাইকে। তুমি আসায় উপোস থাকতে থাকতে গলায় দড়ি দিয়েছে বৃদ্ধ বাবা। ছেলে মেয়ের মুখে অন্য তোলে দেবার জন্য মা বেচে দিয়েছে মাথার চুল। তুমি আসায় বিয়ে বাড়িতে লাঠি র্চাজ হচ্ছে। তুমি আসায় মানবতা আজ পিছলে পড়েছে সাগর জলে।  তুমি আসায় বন্ধুত্বে ফাটল ধরেছে। ব্যস্ততার শহর আজ পরিনত হয়েছে জনশূন্যে। আকাশপথে আজ উড়ছে না বিমান, নদীপথে নেই লন্ঞ, ঝকঝকিয়ে ছুটছে না আজ ট্রেন। সবাই যেন পথ ভুলে থমকে দাড়িয়েছে অচেনা পথে। বাতাসটা ভারি হয়ে ছুটছে লাশের গন্ধ নিয়ে। তুমি আসায় শেষ বিদায়ে ও পাচ্ছে না বাঁশের কাটুলি, পাচ্ছে না জানাযা পাচ্ছে না জন্মভূমির মাটি। দরিদ্রের নাম করে তাজা হচ্ছে দেশের নেতারা। ভিক্ষুকের তালিকায় আজ নেতার স্বজনের নাম পাওয়া যায়,,,,,,,,

 করোনা এইবার তুমি আমাদের করুনা কর, তুমি চলে যাও, চলে যাও, তুমি চলে যাও,,,,

লেখক পরিচিতি :  নাম:মাসুমা জাহান
                           পিতা আব্দুল কুদ্দুস,   মাতা: রহিমা খানম
                           গ্রাম: টিকুরিয়া            পোষ্ট: মৌদাম বাজার
                            উপজেলা: পূর্বধলা       জেলা: নেত্রকোনা
                        পেশা: মার্স্টাস অধ্যয়নরত, আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ