বারহাট্টায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

বারহাট্টায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

 নেত্রকোনা প্রতিনিধি : গৃহকর্মীর আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক, বারহাট্টা উপজেলার সিংধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহ্ মাহবুব মোর্শেদ কাঞ্চনকে জড়িয়ে অপ-প্রচারের প্রতিবাদে বারহাট্টায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মুক্তিযোদ্ধা সংসদ বারহাট্টা ইউনিটের উদ্যোগে শনিবার বিকেলে নেত্রকোনা - মোহনগঞ্জ সড়কে স্থানীয় ইউনিয়ন পরিষদের সামনে মুক্তিযোদ্ধা সংসদ এ কর্মসূচির আয়োজন করে।
 মানববন্ধন চলাকালে বীর মুক্তিযোদ্ধা শাহ্ মাহবুব মোর্শেদ কাঞ্চনকে জড়িয়ে নানা ধরনের অপ প্রচার ও মানসিক হয়রানীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন- বারহাট্টা উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার শাহ্ মোহাম্মদ আব্দুল কাদির, ডেপুটি কমান্ডার আশরাফ আলী, বাউশী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার লিয়াকত আলী ও সাবেক অর্থ কমান্ডার আছাব আলী প্রমুখ।
 মানববন্ধনে বক্তারা বলেন, গত ৯ মে বীর মুক্তিযোদ্ধা বার বার নির্বাচিত ইউপি চেয়ারম্যান শাহ্ মাহবুব মোর্শেদ কাঞ্চনের মোহনগঞ্জের বাসায় তার গৃহকর্মী মারুফা আক্তার(১৪) একটি গাছে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। এ ঘটনাকে পুঁজি করে একটি স্বার্থান্বেষী মহল কাঞ্চন চেয়ারম্যানকে জড়িয়ে নানা ধরণের অপ-প্রচার ও মনগড়া বিভ্রান্তিকর তথ্য উপস্থাপন করে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার পাশাপাশি মানসিকভাবে হয়রানী করছে। কোন ঘটনা প্রমানীত না হওয়ার আগে কাউকে দোষী সাব্যস্থ করে তার শাস্তি দাবী করা ঠিক নয়। এ সময়  নেতৃবৃন্দ গৃহকর্মী মারুফা আক্তারের মৃত্যু, এটি হত্যা না আত্মহত্যা, স্থানীয় প্রশাসনকে তা সুষ্ঠু তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানান।