দুর্গাপুরে সামাজিক দুরত্ব না মেনে কেনাকাটায় ধুম

দুর্গাপুরে সামাজিক দুরত্ব না মেনে কেনাকাটায় ধুম

দুর্গাপুর,প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় ঈদকে কেন্দ্র করে কেনাকাটায় ধুম পড়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে দীর্ঘদিন বন্ধ থাকলেও আজ থেকে নেত্রকোনা জেলা সহ উপজেলা গুলো নতুন করে লকডাউন ঘোষনা দেয়ার পরেও দুর্গাপুর পৌরশহর সহ আশপাশের হাটবাজার গুলোতে মানুষের ঢল নেমেছে। দোকানগুলোতে ভিড় করে পোশাকসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনার ধুম পড়েছে। হাতেগোনা কয়েকটি দোকানে প্রবেশের সময় স্বাস্থ্যবিধি মানলেও অধিকাংশ দোকান গুলো তা না মেনে রমরমা ব্যবসায় মেতে উঠেছে।

    শনিবার দুপুরে পৌরশহরের বিভিন্ন মার্কেট ঘুরে দেখাগেছে, সামাজিক দূরত্ব না মেনে সাধারণ মানুষকে কেনাকাটা করতে শুরু করেছে। স্বাস্থ্যবিধির কোন তোয়াক্কা করছেন না ক্রেতা ও ব্যাবসায়ীরা। এছাড়া শহরের রাস্তাগুলোতে শত শত অটোরিক্সা থাকায় শহরের বিভিন্ন রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে। ভিড়ের কারণে অনেক সময় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। ক্রেতাদের মধ্যে অনেকেই বলছেন, ঝুঁকি জেনেও ঈদের কেনাকাটা করার জন্য তারা বের হয়েছেন। অপরদিকে ব্যবসায়ীরা বলছেন স্বাস্থ্যবিধি মেনেই বেচাকেনা করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু ক্রেতারা তা মানতে চাইছেন না।

    এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার যুগান্তর কে বলেন, করোনা ইস্যুতে নেত্রকোনা জেলায় নতুন করে লকডাউন শুরু হয়েছে। জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক ইতোমধ্যে উপজেলা ও পৌর এলাকায় মাইকিং চলছে। দুঃখের বিষয় কেউ মানতে চাচ্ছে না। বাজার মনিটরিং অব্যাহত থাকবে।