নেত্রকোনার কলমাকান্দায় জমি নিয়ে দুই দলের সংঘর্ষে ১০ জন আহত

নেত্রকোনার কলমাকান্দায় জমি নিয়ে দুই দলের সংঘর্ষে ১০ জন আহত

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা : জমি নিয়ে দুই দলের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার সদর ইউনিয়নের বিশর পাশা গ্রামে।
    গুরুতর আহত প্রাণতোষ সাহা (৫৭), সঞ্চিত সাহা মরু (৪৮), সুবল সাহা (৪৫) ও রুস্তম মিয়াকে (৫২) কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে।
     বিশর পাশা গ্রামের সঞ্চিত সাহা মরু সাংবাদিকদের জানান, শনিবার সকালে কালি মন্দিরের পাশে আমার কেনা এক চিলতে জায়গায় ঘর নির্মানের জন্য গেলে একই গ্রামের প্রাণতোষ সাহা ও তার লোকজন দেশীয় অস্ত্র দিয়ে আমাদের উপর হামলা চালায়। হামলায় আমি ও আমার ৫/৭ জন লোক আহত হই।
     প্রাণতোষ সাহার ছেলে গণেশ সাহা জানান, ওই জায়গাটি মূলত সরকারি খাস জমি। এ জায়গাটি আমার বাবা প্রাণতোষ সাহাসহ একই গ্রামের আরতী সাহা, নির্মলা সাহা ও রুস্তম মিয়ার দখলে রয়েছে। কিন্তু শনিবার সকালে সঞ্চিত সাহা মরু ও তার লোকজন এ জায়গাটুকু জবর দখল করে ঘর বাঁধতে আসে।
       এ সময় আমার বাবা তাদেরকে বাঁধা দিলে মরু ও তার লোকজন ধারালো অস্ত্র দিয়ে আমার বাবাকে কুপিয়ে জখম করে। এ সময় তার ডাক চিৎকারে রুস্তম মিয়া, আরতী সাহা, নির্মলা সাহা, মোস্তাক মিয়া আমার বাবাকে বাঁচাতে এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাদেরকেও এলাপাথাড়ি পিটিয়ে আহত করে।
      এ ব্যাপারে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ মাজহারুল করীমের সাথে যোগাযোগ করলে তিনি দুই পক্ষের সংঘর্ষের সত্যতা নিশ্টিত করে বলেন, সংঘর্ষের ঘটনায় দু’পক্ষই থানায় লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত করে এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।