পূর্বধলায় খাবারের অভাবে থাকা প্রাথমিক শিক্ষার্থীদের তালিকা তৈরির নির্দেশ

পূর্বধলায় খাবারের অভাবে থাকা প্রাথমিক শিক্ষার্থীদের তালিকা তৈরির নির্দেশ

মোঃ এমদাদুল ইসলাম :নেত্রকোণার পূর্বধলায় করোনা ভাইরাসজনিত দূযোর্গকালীন খাবারের অভাবে থাকা দরিদ্র প্রাথমিক শিক্ষার্থীদের তালিকা তৈরি করতে নির্দেশ দিয়েছেন পূর্বধলা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। উপজেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণকে নির্ধারিত ছকের মাধ্যমে মঙ্গলবার (২২ এপ্রিল) এর মধ্যে সহকারী শিক্ষা অফিসারের নিকট জমা প্রদানের জন্য বলা হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বেগম জানান, গতকাল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের চিঠি পেয়েছি। উপজেলার ৬টি ক্লাস্টারের মোট ১৭৫টি প্রাথমিক বিদ্যালয়ের দরিদ্র শিক্ষার্থীদের তালিকা তৈরি করতে নির্দেশ দেওয়া হয়েছে এবং সংশ্লিষ্ট সহকারী উপজেলা শিক্ষা অফিসারের নিকট জমা প্রদানের জন্য অনুরোধ করা হয়।একই সাথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ স্থাপন করে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে বলা হয়েছে ।

উল্লেখ্য, মন্ত্রণালয়ের নির্দেশনার কথা জানিয়ে সব জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা ও পিটিআই সুপারদের বৃহস্পতিবার (১৬ এপ্রিল) চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ স্থাপন করে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে বলা হয়েছে কর্মকর্তাদের। একইসাথে খাবারের সমস্যায় থাকা শিক্ষার্থীদের তালিকা প্রস্তুত করে স্থানীয় জনপ্রতিনিধিদের পাঠাতে বলা হয়েছে জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং পিটিআই সুপারদের।