পূর্বধলায় খাদ্য বান্ধব কর্মসূচীর ৯ বস্তা চাল আটক

 পূর্বধলায় খাদ্য বান্ধব কর্মসূচীর ৯ বস্তা চাল আটক

ইকরা প্রতিদিন ডেক্স : নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নের দেবকান্দা নামক স্থানে সোমবার বিকেলে কালোবাজারে বিক্রি হওয়া খাদ্যবান্ধব কর্মসূচির ৯ বস্তা সরকারি চাল আটক করেছে স্থানীয় এলাকাবাসী।
স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, স্থানীয় জামধলা বাজার থেকে সোমবার বিকেল ৫ টার দিকে একটি ইজিবাইকে করে একই ইউনিয়নের চুরের ভিটা গ্রামের মাস্টার আলীর ছেলে আবুল কাসেম ৯ বস্তা চাল নিয়ে বাড়ি যাচ্ছিল। ইজিবাইকটি দেবকান্দা নামক স্থানে পৌঁছলে এক সাথে এত চাল দেখে স্থানীয়দের সন্দেহ হয়। তারা চ্যালেঞ্জ করলে আবুল কাসেম চাল রেখে পালিয়ে যায়। পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসব চাল জব্দ করে।
এলাকাবাসীর ধারণা, খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় ১০ টাকা কেজি দরে হত-দরিদ্রদের জন্য বরাদ্দকৃত চাল স্থানীয় ডিলার উত্তোলন করে তা কার্ডধারীর কাছে বিক্রি না করে আবুল কাসেমের কাছে বিক্রি করে দিয়েছেন।
পূর্বধলা থানার এস আই শাহ্ জালাল জানান, খবর পেয়ে তিনি এ চাল উদ্ধার করে স্থানীয় ইউপি সদস্য আব্দুল কুদ্দুছের জিম্মায় রেখে এসেছেন। এ ব্যাপারে জামধলা বাজারের ডিলার মাসুদ রানাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় সন্ধ্যা ৭টা পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি।
এ ব্যাপারে পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুমের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ৯ বস্তা চাল জব্দ করেছে। ধলামূলগাঁও ইউনিয়নে খাদ্য বান্ধব কর্মসুচীর তিন জন ডিলার রয়েছে। এসব ডিলারদের চাল উত্তোলন ও বিতরণের হিসাব খতিয়ে দেখা হবে।