মদনে লেটস ক্রিয়েটের উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার সাড়া জুগিয়েছে

মদনে লেটস ক্রিয়েটের উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার সাড়া জুগিয়েছে

 মদন  (নেত্রকোনা) প্রতিনিধি :  মদন উপজেলায় করোনা মোকাবিলায় হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করে সাড়া জুগিয়েছে লেটস ক্রিয়েট নামে একটি  সমাজসেবী সংগঠন  । সংগঠনটির সদস্যরা উপজেলা প্রশাসনের আর্থিক সহায়তা ও পরামর্শে এসব হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসান সোমবার বিষয়টি নিশ্চিত করেন।
 ঐহিত্যবাহী প্রতিষ্ঠান জাহাঙ্গীরপুর টি আমিন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় এর ল্যাবে এসব স্যানিটাইজার তৈরির কাজ শুরু করেন সংগঠনটির সদস্যরা। তারা জানায় প্রাথমিকভাবে ১০ লিটার স্যানিটাইজার উৎপাদন করছেন। যেগুলো তারা প্রথমে হাসপাতাল, সরকারি অফিসসমূহ, ব্যাংক এবং যেসব স্থানে জনগণের সমাগম বেশি সেসব স্থানে দেবেন। এসব জায়গায় প্রদান শেষে কাঁচামাল ও অনুদান প্রাপ্তি স্বাপেক্ষে তারা আরো স্যানিটাইজার তৈরি করবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়ালীউল হাসান বলেন, ‘করোনা মোকাবিলায় সরকারী নির্দেশনা মোতাবেক আমরা মদন উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছি। করোনা সচেতনতা বৃদ্ধি করতে আমরা স্থানীয় স্বেচ্ছাসেী  সংগঠন লেটস ক্রিয়েটকেও যুক্ত করেছি। আমাদের সহায়তায় তারা হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছে। এছাড়াও প্রশানের পক্ষ থেকে আমরা বাজার মনিটরিং, জটলা কমানো, কোয়ারেন্টাইন নিশ্চিতকরনসহ বিভিন্ন কাজ করে যাচ্ছি এবং সরকারে পক্ষ থেকে পাওয়া খাদ্য সামগ্রী বিতরণ করছি।
সংগঠনটির সভাপতি খালিদ সাইফুল্লাহ জানায় ‘আমরা নিয়ম মেনে আইসোপ্রোপাইল এলকোহল, গ্লিসারিন, ভিটামিন ই, সুগন্ধি সঠিক মাত্রায় যোগ করে এসব স্যানিটাইজার তৈরি করছি। সবার কাছে আহ্বান থাকবে আমরা যেনো নিজ নিজ জায়গা থেকে করোনার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যেতে পারি।‘
লেটস ক্রিয়েট মদন উপজেলার কিছু তরুণদের সমন্বয়ে পরিচালিত একটি সামাজিক সংগঠন। এই সংগঠনটি ২০১৩ সাল থেকে এ উপজেলায় বিভিন্ন সমাজ উন্নয়নমূলক কাজ করে আসছে।