পূর্বধলায় করোনা রোধে ছিটানো হচ্ছে জীবানু নাশক স্প্রে

পূর্বধলায় করোনা রোধে ছিটানো হচ্ছে জীবানু নাশক স্প্রে

মো: এমদাদুল ইসলাম নেত্রকোণা প্রতিনিধি:  নেত্রকোণার পূর্বধলায় করোনা ভাইরাস বিস্তার রোধে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণস্থান, বাজার, হাসপাতাল ও জমায়েত হয় এমন স্থান গুলোতে ছিটানো হচ্ছে ব্লিচিং মিশ্রিত পানি। এ উপলক্ষে শনিবার (২৮ মার্চ) দুপুরে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহামদ হোসেনের দিক নির্দেশনায় উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজনের নেতৃত্বে এ পানি ছিটানো হয়।
এ ছাড়া সাধারণ মানুষ যাতে অহেতুক ঘরের বাইরে বের না হয় এবং বাজারে অপ্রয়োজনে চলাচল করতে না পারে সে লক্ষে উপজেলা প্রশাসন, পুলিশ, ডিবি, আনসারসহ প্রত্যেক প্রশাসনের পক্ষ থেকে নজরদারিতে রাখাসহ বিভিন্ন হাটবাজারে জনসচেতনতার লক্ষে প্রচারণা চালানো হচ্ছে প্রতিনিয়ত। করোনার প্রাদুর্ভাব কমাতে ঔষধ, কাঁচাবাজার ও মুদি সামগ্রীর দোকান ব্যতিত সব ধরনের দোকান ও শপিংমল গুলো বন্ধ রাখা হয়েছে।   
এর আগে করোনা ভাইরাস বিস্তার রোধে নেত্রকোনার পূর্বধলা উপজেলা প্রশাসন নানা পদক্ষেপ নিয়েছে। আজ ২৮ মার্চ (শনিবার) উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও লোক সমাগমের জায়গাগুলোতে জীবাণুনাশক স্প্রে ছিটানো হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় করোনা প্রতিরোধে এলাকাবাসীকে সচেতন করতে মাইকিং ও জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। সেই সাথে সকলকে এ দূর্যোগ থেকে নিজেকে এবং পরিবারকে বাঁচানোর জন্য সবাইকে ঘরে থাকার অনুরোধ করা হচ্ছে।