করোনা ভাইরাসের কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি নেত্রকোনায় সাত অসাধু ব্যবসায়ীকে জরিমানা

করোনা ভাইরাসের কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি নেত্রকোনায় সাত অসাধু ব্যবসায়ীকে জরিমানা

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা: করোনা ভাইরাসের কারণে বাজারে সরবরাহ কম দেখিয়ে বাজারে চাল, ডাল, তেল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর দাম বাড়ানোর দায়ে নেত্রকোনা জেলা প্রশাসন বাজার নিয়ন্ত্রণের লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সাত অসাধু ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে।
        জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের কারণে বাজারে সরবরাহ কম দেখিয়ে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী দাম বাড়িয়ে দিয়েছে এমন অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসন বাজার নিয়ন্ত্রণ রাখার লক্ষ্যে শনিবার সকাল থেকে জেলা শহরের বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিট্্েরট আব্দুল কাইয়ূম জয়ের বাজার ও মেছুয়া বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অভিযোগের সতত্য প্রমাণিত হওয়ায় অসাধু ৭ ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।
         এ ব্যাপারে জেলা প্রশাসক মঈনউল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি অসাধ্য ব্যবসায়ীদের প্রতি হুশিয়ারী ইচ্চারণ করে বলেন, বাজারে যেহেতু নিত্য প্রয়োজনীয় পণ্যের কোন ঘাটতি নেই। তাই, যেসব অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বেশি দামে বিক্রি করবে, তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে। বাজার নিয়ন্ত্রণের লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজারগুলোতে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে বলে।