পূর্বধলায় মুক্তিযোদ্ধার বাড়ি ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

পূর্বধলায় মুক্তিযোদ্ধার বাড়ি ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

মো: এমদাদুলইসলাম : নেত্রকোনার পূর্বধলায়  (৫মার্চ) বীর মুক্তিযোদ্ধা আব্দুল হেকিম এর উপর সন্ত্রাসী হামলা ও বাড়ীঘর ভাংচুরের প্রতিবাদে পূর্বধলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এর আয়োজনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ  মিছিলটি মুক্তিযোদ্ধা কার্যালয় থেকে শুরু করে পূর্বধলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্টেশন রোড সংলগ্ন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর সামনে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে দুস্কৃতকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে এক মানববন্ধনের অনুষ্ঠিত হয়।
সাবেক কমান্ডার মোঃ আইয়োব আলী, সাবেক কমান্ডার মোঃ নিজাম উদ্দিন, সাবেক কমান্ডার সিরাজুল ইসলাম, সাবেক ডেপুটি কমান্ডার মোঃ আঃ রব তালুকদার, সাবেক সাংগঠনিক সম্পাদক সিদ্দিকুর রহমান, সাবেক অর্থ সম্পাদক আব্দুল কাদির খান সহ দুইশতাধিক মুক্তিযোদ্ধা ও সন্তানরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে অংশ গ্রহণ করে।
গত রবিবার (১মার্চ) পূর্বধলার গোহালাকান্দা ইউনিয়নের মহিষ বেড় গ্রামে বীরমুক্তিযোদ্ধা আব্দুল হেকিম এর বাড়িতে পূর্ব ঘটনার জের ধরে বিপ্লবেরনেতৃত্বে একটি সংঘবদ্ধ দল রামদা, শাবল, হকিস্টিক, লাঠিসহ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালিয়ে বেশ কয়েকটি বাড়ি ঘর ভাংচুর করে।
ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম ও পূর্বধলা থানার অফিসার ইন চার্জ মোঃ তাওহীদুর রহমান। উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম দোষিদের শাস্তির আওতায় আনার সকল ধরণের আইনানুগত পদক্ষেপ নেয়া হবে মর্মে আশ্বস্থ করেন।
পূর্বধলা থানার অফিসার ইন চাজর্ মোঃ তাওহীদুর রহমান ইকরা প্রতিদিন প্রতিনিধিকে জানান, গত ৩ মার্চ মামলার অন্যতম আসামী মোঃ পাভেলকে ময়মনসিংহ থেকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মামলার অপরাপর আট জন আসামী ইতি মধ্যে আদালত থেকে জাবিনে রয়েছেন এবং প্রধান আসামী মোঃ বিপ্লব পলাতক থাকায় তাকে গ্র্রেফতারের সকল ধরণের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।