নেত্রকোনায় সাংবাদিকদের নিয়ে ‘ধর্মীয় স্বাধীনতা ও শান্তি রক্ষায় সাংবাদিকদের সক্ষমতা উন্নয়ন’শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু

নেত্রকোনায় সাংবাদিকদের নিয়ে ‘ধর্মীয় স্বাধীনতা ও শান্তি রক্ষায় সাংবাদিকদের সক্ষমতা উন্নয়ন’শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ নেত্রকোনায় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে ‘ধর্মীয় স্বাধীনতা ও শান্তি রক্ষায় সাংবাদিকদের সক্ষমতা উন্নয়ন’ শীর্ষক চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।
       কানাডা হাই কমিশনের সহায়তায় নিউজ নেটওয়ার্ক স্বাবলম্বী উন্নয়ন সমিতির ড্রীম সেন্টারে এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।
      সোমবার সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।
    নিউজ নেটওয়ার্কের কর্মসূচী বিশেষঞ্জ রেজাউল করীমের সভাপতিত্বে প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পালের সঞ্চালনায়  উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাবলম্বী উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক বেগম রোকেয়া।
     প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন সিনিয়র সাংবাদিক জিয়াউর রহমান ও কর্মসূচী বিশেষজ্ঞ রেজাউল করীম।
     কর্মশালায় ধর্মীয় স্বাধীনতা, সাম্প্রদায়িক সম্প্রতি ও শান্তি রক্ষায় সাংবাদিকদের ভূমিকা ও করনীয় সম্পর্কে বিস্তারিত আলোকপাত করে সংবাদ পরিবেশনে আরো বেশী দায়িত্বশীল ভূমিকা পালনের উপর গুরুত্বারোপ করা হয়।
      কর্মশালায় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ২৫ জন সাংবাদিক অংশ গ্রহন করেন।