কলমাকান্দায় বেগম রোকেয়া দিবস উদযাপন

 কলমাকান্দায় বেগম রোকেয়া দিবস উদযাপন

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি : নেত্রকোণার কলমাকান্দায় " নারী- প‚রুষ সমতা, রুখতে পারে সহিংসতা " এ প্রতিপাদ্য সামনে রেখে উপজেলা প্রশাসন ও মহিলা বিষযক অধিদপ্তরে উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় বেগম রোকেয়া দিবস পালন করা হয়েছে।
সোমবার সকাল সাড়ে ১২ টায় উপজেলার বঙ্গবন্ধুু চত্বরে মানববন্ধন শেষে স্থানীয় বিআরডিবি হল রুমে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে এ বৎসরে কারিতাস প্রদীপ এমজেএফ প্রকল্পের কয়েকজন সদস্যসহ পাঁচ জনকে সম্মাননা দেওয়া হয়েছে।
শ্রেষ্ঠ জয়িতারা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী প্রিসিতা রেমা, সফল জননী নারী অরুনা কুবি, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী ছিহিনা রিছিল, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী আফরোজা সুলতানা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় নারী বীর মুক্তিযোদ্ধসন্ধ্যা রানী সাংমা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেনের সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পপি রানী তালুকদার এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালেক তালুকদার ও বিশেষ অতিথি অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজান , উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান আফরোজা বেগম, ইউপি চেয়ারম্যান একেএম হাদিছুজ্জামান হাদিছ ও বাংলাদেশ মহিলা পরিষদের নেত্রী সাবিহা আক্তার।
এ সময় বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশনের কামরুন নাহার , কারিতাস এনজিও কর্মী মো.মুজিবুর রহমান, বারসিক এনজিও কর্মী গুঞ্জন রেমাসহ উপজেলার বিভিন্ন নারী সংগঠনের শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।