কেন্দুয়ায় বাল্য বিয়ে করতে এসে বর জেল হাজতে

 কেন্দুয়ায় বাল্য বিয়ে করতে এসে বর জেল হাজতে

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোণা ঃ নবম শ্রেণীতে পড়ুয়া এক নাবালিকা ছাত্রীকে (১৫) বিয়ে করতে আসায় ভ্রাম্যমান আদালত বর মাহমুদুল হাসান রঞ্জুকে (২৩) পাঁচ দিনের কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত রবিবার রাতে নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার পৌর সদরের সাউদ পাড়া এলাকায়।
     স্থানীয় এলাকাবাসী ও সংশ্লিষ্ট আদালত সূত্রে জানা যায়, কেন্দুয়া উপজেলার মাস্কা ইউনিয়নের মাচিয়ালী গ্রামের মৃত চাঁন মিয়ার ছেলে মাহমুদুল হাসান কেন্দুয়া পৌর সদরের পশ্চিম সাউদ পাড়া এলাকা নিবাসী এনামুল হকের মেয়ে কারিগরি স্কুলের নবম শ্রেণীর ছাত্রীকে গত রবিবার রাতে বিয়ে করতে বর সেজে আসে। খবর পেয়ে কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল ইমরান রুহুল ইসলাম পুলিশ নিয়ে কনের বাড়িতে গিয়ে বর কনের অভিভাবক ও স্বজনদের অনেক বুঝিয়ে শুনিয়ে বাল্য বিবাহ বন্ধ করার চেষ্টা করে। এ সময় বর মাহমুদুল হাসান রঞ্জু বাড়াবাড়ি করায় ভ্রাম্যমান আদালত বসিয়ে বাল্য বিবাহ নিরোধ আইন-২০১৭ অনুযায়ী বরকে ৫ দিনের কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
       কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রাশেদুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সাজাপ্রাপ্ত বর মাহমুদুল হাসান রঞ্জুকে সোমবার সকালে নেত্রকোণা জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।