কলমাকান্দায় পাঁচার কালে ৬৩ বস্তা সার জব্দ ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়

 কলমাকান্দায় পাঁচার কালে ৬৩ বস্তা সার জব্দ ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়

কলমাকান্দা প্রতিনিধি ; নেত্রকোনা জেলার কলমাকান্দা থেকে গত শনিবার রাতে ৬৩ বস্তা সার পাশ^বর্তী সুনামগঞ্জ জেলায় পাচারকালে উপজেলা প্রশাসন তা জব্দ করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযুক্তদের কাছ থেকে ৩২ হাজার টাকা জরিমানা আদায় করেছে।
      কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, চলতি ইরি-বোরো মওসুমে কলমাকান্দা সদর ইউনিয়নের কৃষকদের জন্য বরাদ্দকৃত সার ডিলার মোঃ জহিরুল ইসলাম মোস্তফা, হাজী হোসেন আলী ও সাব ডিলার মেহেদী হাসান খোকন উত্তোলন করে ক্রেতা তরিকুল ইসলামের সহযোগিতায় লড়ি ড্রাইভার জুয়েল মিয়া মাধ্যমে পার্শ্ববর্তী সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার হামিদপুর বাজারে পাঁচার করা হচ্ছে এ ধরণের গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন থানা পুলিশের সহায়তায় শনিবার রাত ৮টার দিকে বিশরপাশা বাজারে অভিযান চালিয়ে ৬৩ বস্তা সার জব্দ করে। জব্দকৃত সারের মধ্যে ৪৫ বস্তা ইউরিয়া, ১৫ বস্তা টিএসপি ও ৩ বস্তা এমওপি রয়েছে।
       রাত ৯টায় জব্দকৃত সার ও সার পাচারের সাথে জড়িতদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে অভিযুক্তরা এ ঘটনায় সম্পৃক্ততা থাকার কথা স্বীকার করে ভ্রাম্যমান আদালতের নিকট ক্ষমা প্রার্থনা করেন। ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জাকির হোসেন অভিযুক্তদের সতর্ক করে দিয়ে সার (ব্যবস্থাপনা) আইন ২০০৬ এর আওতায় ৩২ হাজার টাকা জরিমানা আদায় করেন। পরে জব্দকৃত সার সরকারি বিধি মোতাবেক ৭২ ঘন্টার মধ্যে প্রকাশ্যে নিলামের মাধ্যমে বিক্রয় করার ঘোষনা দেন। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ফারুক আহমেদ, কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ মাজহারুল করিম ও বিশরপাশা তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) আবু সাইম উপস্থিত ছিলেন প্রমূখ।