আমিষ ও পুষ্টির চাহিদা পূরণে কৃষির মতো মৎস্য ও প্রাণি সম্পদ খাতেও বৈপ্লবিক পরিবর্তন আনতে হবে --- মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

 আমিষ ও পুষ্টির চাহিদা পূরণে কৃষির মতো মৎস্য ও প্রাণি সম্পদ খাতেও বৈপ্লবিক পরিবর্তন আনতে হবে --- মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি বলেছেন, এক সাগর রক্তের বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে কৃষিতে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। এ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। আমিষ ও পুষ্টির চাহিদা পূরণে কৃষির মতো মৎস্য ও প্রাণি সম্পদ খাতেও বৈপ্লবিক পরিবর্তন আনতে হবে। বর্তমান সরকার মৎস্য ও প্রাণি সম্পদ খাতে স্বয়ং সম্পূর্ণতা অর্জনে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে।  এ জন্য সবাইকে সততা নিষ্টা ও আন্তরিকতার সহিত কাজ করতে হবে। যাতে ভবিষ্যত প্রজন্মের জন্য একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা যায়। তিনি গতকাল বৃহস্পতিবার দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নেত্রকোনার উদ্যোগে জেলা   ও সদর উপজেলা প্রশাসনের সহযোগিতায় চারদিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
     নেত্রকোনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পৌর মেয়র নজরুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান মিয়া, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম বজলুল কাদের শাহজাহান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম কামরুল হাসান শাহীন  ও উপজেলা নির্বাহী অফিসার সুমনা আল মজীদ।
    মন্ত্রী আশরাফ আলী খান খসরু আরো বলেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছে।  জঙ্গীবাদ, মাদক, জুয়া, সন্ত্রাস ও দুনীতিমুক্ত সমাজ গঠনে সবাইকে সহযোগিতা করার উদাত্ত আহবান জানান।
    এর আগে মন্ত্রী সকালে ঠাকুরাকোনা রহিম উদ্দিন উচ্চ বিদ্যালয় এবং বাংলা কৃষ্ণ গোবিন্দ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন এবং পুরস্কার বিতরণ করেন।