দূর্গাপুরের এন বাউরতলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন নিয়ে অনিয়মের অভিযোগ

দূর্গাপুরের এন বাউরতলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন নিয়ে অনিয়মের অভিযোগ

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ নেত্রকোনা জেলার দূর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের এন বাউরতলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন নিয়ে অনিয়ম ও প্রভাব বিস্তারের অভিযোগ করেছে পরাজিত সভাপতি প্রার্থী ফিরোজ খান।
      তিনি সাংবাদিকদের নিকট অভিযোগ করেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে আমি ও মানিক মিয়া সভাপতি পদে প্রতিদ্ব›িদ্বতা করি। আমার নিশ্চিত বিজয় দেখে রিটার্নিং অফিসার দূর্গাপুর উপজেলার প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ এ বি এম আব্দুর রউফ প্রবিধি ৩৫(১) লঙ্ঘন করে বিদ্যালয়ে নির্বাচন অনুষ্ঠানের আয়োজন না করে মঙ্গলবার বিকালে তিনি তার কার্যালয়ে নির্বাচন পরিচালনা করেন। নির্বাচনে আমার প্রতিদ্ব›িদ্ব প্রার্থী তার লোকজন নিয়ে আমার সমর্থকদের নানা ধরণের ভয়ভীতি প্রদর্শন এবং আমার সমর্থক আতাউর রহমানকে ভোট কেন্দ্রে প্রবেশের পূর্বে তাকে শারীরিকভাবে মারধর ও লাঞ্চিত করে। আমি রিটার্নিং অফিসারকে বারবার নির্বাচন কক্ষে দুই প্রার্থী কিংবা তাদের একজন এজেন্ট রাখার অনুরোধ জানালেও তিনি তা কর্ণপাত করেন নি। এভাবেই সে ৪-৩ ভোটে আমাকে পরাজিত করে।
   এ ব্যাপারে বিজয়ী সভাপতি প্রার্থী মানিক মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি এ সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমি বা আমার কোন সমর্থক পরাজিত প্রার্থীর সমর্থককে মারধর করিনি।
   রিটার্নিং অফিসার দূর্গাপুর উপজেলার প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ এ বি এম আব্দুর রউফ-এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, উপজেলা নির্বাহী অফিসারেরর নির্দেশে নিরাপত্তার স্বার্থে বিদ্যালয়ে নির্বাচন পরিচালনা না করে আমার অফিসে নির্বাচনের আয়োজন করা হয়েছে। সেখানে পুলিশ মোতায়েন ছিল। বাইরে কোন প্রার্থীর সমর্থককে লাঞ্চিত করা হয়েছে কি-না তা আমার জানা নেই।