খালিয়াজুরীতে স্বাক্ষর জাল করে ভূয়া জন্ম নিবন্ধন সনদ দেয়ার অভিযোগে উদ্যোক্তা আটক

খালিয়াজুরীতে স্বাক্ষর জাল করে ভূয়া জন্ম নিবন্ধন সনদ দেয়ার অভিযোগে উদ্যোক্তা আটক

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবের স্বাক্ষর জাল করে জালিয়াতির মাধ্যমে প্রায় ১৩ শ ভ‚য়া জন্ম নিবন্ধন সনদ দেয়ার অভিযোগে ইউনিয়ন পরিষদ উদ্যোক্তা রফিকুল ইসলাম সুলতুকে (৩৫) আটকের পর শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে নেত্রকোনা জেলার হাওর উপজেলা খালিয়াজুরীর মেন্দিপুর ইউনিয়নে।
      খালিয়াজুরী থানার অফিসার ইনচার্জ এ টি এম মাহমুদুল হক জানান, মেন্দীপুর ইউনিয়নের নূরপুর বোয়ালী গ্রামের মৃত এলাল উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম সুলতু দীর্ঘ দিন যাবৎ ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা হিসেবে কাজ করে আসছিলেন। সে চেয়ারম্যান লোকমান হেকিম ও ইউপি সচিব মুসা মিয়ার স্বাক্ষর জাল করে বিগত ৭ বছরে ১ হাজার ৩ শ টি জন্ম নিবন্ধন সনদ জন সাধারনকে দিয়ে তাদের কাছ থেকে প্রায় ৫৬ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন।
      খালিয়াজুরী উপজেলার সহকারি কমিশনার (ভূমি) এরশাদুল আহমেদ উজ্জল একটি ঘটনার তদন্ত করতে গিয়ে ভূয়া জন্ম নিবন্ধন সনদ প্রদানের বিষয়টি জানতে পেরে বিষয়টি ইউপি চেয়ারম্যান ও সচিবকে অবহিত করেন।
     এ ঘটনায় মেন্দীপুর ইউপি সচিব মুসা মিয়া বাদি হয়ে গত শুক্রবার সন্ধায় সুলতুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে খালিয়াজুরী থানায় একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে খালিয়াজুরী থানা পুলিশ শুক্রবার রাতেই নূরপুর বোয়ালী গ্রামের নিজ বাড়ী থেকে সুলতুকে আটক করে। তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুলতু জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি করে টাকা হাতিয়ে নেয়ার বিষয়টি স্বীকার করেছেন।