বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধিভূক্তি এইচ এস সি (বিএম) শিক্ষাক্রমের স্থাপন, পাঠদান ও অনুমতি স্থগিত এবং এমপিও ভূক্তির বিষয়ে জটিলতা নিরসনের দাবিতে সংবাদ সম্মেলন

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধিভূক্তি এইচ এস সি (বিএম) শিক্ষাক্রমের স্থাপন, পাঠদান ও অনুমতি স্থগিত এবং এমপিও ভূক্তির বিষয়ে জটিলতা নিরসনের দাবিতে সংবাদ সম্মেলন

শাহাদাত হোসেন, ঢাকা : জটিলতা নিরসনের জন্য সাত দফা দাবিতে রোববার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ বেসরকারি কারিগরি শিক্ষক সমিতি।

সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক এ কে এম মোকছেদুর রহমান বলেন, “এইচএসসি (বিএম) শিক্ষাক্রমের এক হাজার ৮৫০টি প্রতিষ্ঠানের মধ্যে ২৩৫টি প্রতিষ্ঠান এমপিওভুক্তির যোগ্য হিসেবে তালিকায় আছে। কিন্তু তাদের এমপিওভুক্তি বহুদিন ধরে আটকে আছে।”

তিনি বলেন, “এমপিওভুক্ত প্রতিষ্ঠানগুলোর নতুন সিলেবাসের অনুমোদন দেওয়াও বন্ধ আছে দীর্ঘদিন ধরে। আমরা চাই বিএম শিক্ষাক্রমের নতুন প্রতিষ্ঠান স্থাপন, পাঠদান ও অনুমতির ক্ষেত্রে স্থগিতাদেশ প্রত্যাহার করতে হবে।”

শিক্ষা কার্যক্রমে বিভিন্ন অচলাবস্থার কারণে ৩৩ হাজার শিক্ষক-কর্মচারী এবং দুই লাখ শিক্ষার্থী ‘হুমকির মুখে’ আছেন বলে মন্তব্য করে অধ্যক্ষ মোকছেদ।

দাবি আদায়ের জন্য থেকে ৩-৭ নভেম্বরের মধ্যে যে কোনোদিন প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হবে বলে জানান তিনি।

অধ্যক্ষ মোকছেদ জানান, প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার আগে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন এবং শিক্ষা সচিব (কারিগরি), শিক্ষা উপমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন তারা।
 
সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যক্ষ মোঃ নাসির উদ্দীন । এ সময়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য শিক্ষক নেতা  অধ্যক্ষ শাহজাহান আলম সাজু , লিখিত বক্তব্য উপস্হাপন করেন সাধারন সম্পাদক অধ্যক্ষ মোঃ মোকছেদুর রহমান সদস্য- সচিব শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাষ্ট,শিক্ষা মন্ত্রনালয়।   বক্তব্য রাখেন নেত্রকোনা জেলা সভাপতি অধ্যক্ষ মোঃ আব্দুল আজিজ প্রমুখ।