দুর্গাপুরে মানুষের দুর্দশা লাঘোবে নিজ অর্থায়নে সংস্কার কাজ শুরু

 দুর্গাপুরে মানুষের দুর্দশা লাঘোবে নিজ অর্থায়নে সংস্কার কাজ শুরু

তোবারক হোসেন খোকন, দুর্গাপুর (নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে ঘরমুখো সাধারণ মানুষের দুর্দশা লাঘবে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার এর নিজ অর্থায়নে দুর্গাপুর-কলমাকান্দা সড়ক সংস্কার শুরু করেছেন। শারদীয় উৎসবকে সামনে রেখে বালি ও পাথর দিয়ে এ সংস্কার কাজ শুরু করা হয়।

    এ নিয়ে উপজেলার চন্ডিগড় ইউনিয়নের মকরাইল, চন্ডিগড় বাজার, সাতাশি বাজার সহ বেশ কিছু স্থানে রোববার দুপুরে সরেজনিনে গিয়ে দেখাগেছে, উপজেলার যুবলীগ সভাপতি আবুল হান্নান সহ অন্যান্য দলীয় নেতাকর্মীগন উপস্থিত থেকে এ সংস্কার কাজ পরিচালনা করছেন। স্থানীরা জানান, দীর্ঘ দিন ধরে দুর্গাপুর-কলমাকান্দা যাওয়ার একমাত্র সড়টি চলাচলের অনুপযোগী হয়ে পরে। গত বছরের আগস্ট মাস থেকে সড়কটি নতুন করে সংস্কার কাজ শুরু করলেও এখন পর্যন্ত কাজ শেষ না হওয়ায় সড়কের পুরো অংশেই তৈরী হয়েছে ছোট বড় অসংখ্যা খানাখন্দ। এর ফলে প্রায় সময়ই ঘটছে র্দূঘটনা। এমন অবস্থায় সড়কে যানবাহন ও পথচারীদের চলাচল স্বাভাবিক রাখতে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার এমপির নিজ অর্থায়নে সড়কের খানাখন্দ ভরাট করায় সাধারণ পথচারীদের মাঝে এক ধরনের আনন্দ বিরাজ করছে।

    স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার বলেন, দীর্ঘ দিন ধরে দুর্গাপুর-কলমাকান্দা এই দুই উপজেলার সাধারণ মানুষ এই সড়কটি জন্য কষ্ট করে আসছেন। আসলে সড়কটি সংস্কার কাজ অনেক আগেই শেষ হওয়ার কথা ছিলো। নানা কারনে এই কাজটি ঝুলে আছে। আমি অতিদ্রæত ঠিকাদারের সাথে কথা বলে সংস্কার কাজ করার ব্যবস্থা নেব। শারদীয় দূর্গাপূজা মানুষ যাতে নির্বিঘেœ সড়ক দিয়ে চলাচল করতে পারে তার জন্য আমার ব্যক্তিগত অর্থ দিয়েই সড়কটি প্রাথমিক সংস্কার করানো হচ্ছে।