কলমাকান্দায় প্রতারণাকালে পুলিশের ভূয়া এস আই আটক

 কলমাকান্দায় প্রতারণাকালে পুলিশের ভূয়া এস আই আটক

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলা সদরের পূর্ব বাজারে মঙ্গলবার রাতে একটি ফার্ণিচারের শো রুমে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার সময় জনতার হাতে এক ভূয়া পুলিশের এস আই ধরা পড়েছে।
    ধরা পড়া পুলিশের ভূয়া এস আই এর নাম রেজা শামীম আহমেদ (৩০)। তার পিতার নাম মোঃ জহুর উদ্দিন। তার বাড়ী নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার নলুয়াপাড়া গ্রামে।
      প্রতারণার শিকার ফার্নিচার শো রুমের ব্যবসায়ী মোঃ আতাউর রহমান জানান, রেজা শামীম আহমেদ অজ্ঞাত আরো ৩ জনকে সাথে নিয়ে আমার শো রুমে এসে নিজেকে কলমাকান্দা থানার এস আই পরিচয় দিয়ে আমার শো রুমে থাকা একটি বক্স খাট ও ফোম বেড পছন্দ করে ৪১ হাজার টাকায় তা ক্রয় করতে সম্মত হয়। এক পর্যায়ে প্রতারক রেজা শামীম আহমেদ জরুরী প্রয়োজনে আমার কাছে ২০ হাজার টাকা চায় এবং বলে যে কিছুক্ষণ পর থানা হইতে সমুদয় টাকা পরিশোধ করে বক্স খাট ও ফোম বেড নিয়ে যাবে। তখন আমি সরল বিশ্বাসে দোকানের ক্যাশ থেকে ২০ হাজার টাকা দেই।
       টাকা দেয়ার পর মনে সন্দেহ দেখা দিলে জিজ্ঞাসাবাদের জন্য পিছন থেকে ডাক দিলে তারা দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় স্থানীয় লোকজনের সহায়তায় প্রতারক রেজা শামীম আহমেদকে আটক করতে পারলেও অন্যরা দৌড়ে পালিয়ে যায়। পরে থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে প্রতারক রেজা শামীম আহমেদের কাছ থেকে প্রতারণার ২০ হাজার টাকা উদ্ধার করে মালিককে ফেরত দেয়।
   এ ব্যাপারে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ সিরাজুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, প্রতারণার শিকার শো রুমের মালিক আতাউর রহমান বাদী হয়ে প্রতারক রেজা শামীম আহমেদ ও অজ্ঞাত আরো ৩ জনকে আসামী করে কলমাকান্দায় থানায় একটি মামলা দায়ের করেছে।